ফ্লোরিডায় ঈদ উল আজহা পালিত

নাজমুস সাকিব, ফ্লোরিডা থেকে

ঈদ এর জামাতের পর বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডার নেতৃবৃন্দ

যথাযোগ্য ধর্মীয় মর্যাদা এবং সীমিত পরিসরে উৎসবের মাধ্যমে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ঈদ উৎসব পালিত হয়েছে। প্রবাসী বাংলাদেশীদের উদ্দ্যোগে পরিচালিত “বায়তুল মুকাররম” মসজিদে সকাল আটটায় স্বাস্থ্যবিধি অনুযায়ী ঈদ উল আজহার নামাজ জামাতের সাথে অনুষ্ঠিত হয় যেখানে মুসলিম উম্মার শান্তি এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। ফ্লোরিডার প্রবাসী বাংলাদেশীদের সবচেয়ে বৃহৎ সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন “বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডা” এর সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় স্থাপিত এ মসজিদে সংগঠনের সদস্যগণ ছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ এর নেতা কর্মী এবং সমাজের বিশিষ্ট নাগরিকগণ উপস্থিত ছিলেন।

করোনা মহামারীতে এক ভিন্ন বাস্তবতা নিয়ে হাজির হয়েছে এবারের ঈদ। এ প্রসঙ্গ ছাড়াও ফ্লোরিডার প্রবাসী বাংলাদেশীদের রাজনীতি ও সাংস্কৃতিক কর্মকান্ড সম্পর্কে কথা হয় ফ্লোরিডার প্রবাসী বাংলাদেশীদের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সাথে। ফ্লোরিডা আওয়ামীলীগ এর সভাপতি মোহাম্মদ এমরান বলেন, “করোনা মহামারীর মধ্যেই কিছু দুষ্কৃতকারী চক্র আওয়ামীলীগ এ কালিমা লেপন করার অপকৌশল বেছে নিয়েছে। তারা বলে বেড়াচ্ছে তাদের স্থাপিত আওয়ামীলীগ আসল আওয়ামীলীগ এবং আমাদের আওয়ামীলীগ নাকি নকল আওয়ামীলীগ। জনগণকে এসব প্রতারকদের সম্পর্কে সজাগ থাকতে হবে। “

বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডার সভাপতি এম রহমান জহির বলেন, “আমাদের এসোসিয়েশন এর পক্ষ থেকে ইতিমধ্যে বাংলাদেশে করোনা মহামারী মোকাবেলায় আমরা চাঁদা তুলে অ্যাম্বুলেন্স ক্রয় করে পাঠিয়েছি। এছাড়া নানাভাবে আমরা দেশে এবং প্রবাসে বাংলাদেশী জনগোষ্ঠীর পাশে থাকার চেষ্টা করছি আর্থিক এবং তথ্যগত সহায়তা প্রদানের মাধ্যমে।”

এছাড়া এসোসিয়েশন এর অন্যান্য সদস্যদের মধ্যে মনজুর আলম শাহীন এবং শফিকুল ইসলাম জুয়েল এ রিপোর্টার এর সাথে আলাপকালে জানান ঈদের পর পরই তারা আগামী এশিয়ান ফেয়ার এর নতুন তারিখ চূড়ান্ত করার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। তারা জানান করোনার প্রকোপ কমে যাওয়ার পর মার্কিন সরকারের পক্ষ থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের নিষেধাজ্ঞা প্রত্যাহার হলেই এশিয়ান ফেয়ার এর সম্ভাব্য তারিখ চূড়ান্ত করা হবে।

Sharing is caring!