শেখ হাসিনা ও আওয়ামী লীগের শাসন যা বাংলাদেশের ইতিহাসে ইতোপুর্বে আর কখনও ঘটে নাই।

১) ছাত্রলীগের কর্মীদের পুলিশের সাথে পাঠিয়ে বিরোধী দলের সকল রাজনৈতিক কর্মকাণ্ডে লাঠি পেটা করানোর মাধ্যমে একটি আধা সরকারি পেটোয়া বাহিনী বানানো হয়েছে।

২) ছাত্রলীগকে দিয়ে নিরাপদ সড়ক চাই আন্দোলনেরালীন স্কুলের ছাত্রীদের উপর কে হামলা করিয়েছিল, সাংবাদিক কিংবা ফটোগ্রাফারকে কে পিটিয়েছিল.?

৩) দেশের প্রধান বিচারপতিকে দেশ হতে বের করে দিয়ে বিচার বিভাগের মেরুদণ্ড ভেঙ্গে দিয়ে বিচারহীনতার সংস্কৃতি দেশে প্রতিষ্ঠা করা হয়েছে।

৪) দেশের রাজনীতিতে নুতন মাত্রা যুক্ত করা হয়েছিল ;যেমন বালুর ট্রাক ও বিরোধীদের ডাকা রাজনৈতিক কর্মসূচিতে বাঁধা প্রদান করা হয়েছিল সরকারের আহবানে পরিবহন ধর্মঘটের মাধ্যমে।

৫) শেয়ার বাজার ও ব্যাংক লুঠপাট, হলমার্ক ও কেন্দ্রীয় ব্যাংকের টাকা চুরি ও সোনা লোহায় রুপান্তর কেলেঙ্কারি।

৬) বিচার বহির্ভূত হত্যাকাণ্ড, বিরোধীদের দিনে দুপুরে গুম করার মাধ্যমে সারা দেশে এক ভয়াবহ পুলিশি অ্যাকশনের মাধ্যমে নাগরিকদের মাঝে ভয়ের পরিবেশ সৃষ্টি করা হয়েছে।

৭) সাংবাদিক সাগর রুনীর হত্যাকাণ্ড থেকে শুরু করে সকল রাজনৈতিক হ্ত্যাকন্ডর বিচারকে লোক দেখান তামাশার বিচারে পরিণত করা হয়েছে।

৮) দেশের বিগত সকল স্বৈরাচারী সরকারের রেকর্ড ভঙ্গ করে একতরফা ভাবে ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য দেশের নির্বাচনী ব্যাবস্থাকে ভেঙ্গে চুরমার করে দেয়া হয়েছে।

৯) দেশের বিগত সকল স্বৈরাচারী সরকারের রেকর্ড ভঙ্গে দেশের সকল গণমাধ্যমকে সরকারের তাবেদরী সংবাদ মাধ্যম বানান হয়েছে।

১০) বিডিআর হত্যাকাণ্ড ঘটিয়ে দেশপ্রেমিক সেনা সদস্যদের হত্যা করা হয়।

১১) দেশ স্বাধীনতা পরবর্তী অনান্য সকল সরকারকে পিছনে ফেলে ভারত তোষণ তথা দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে ভারতকে খুশি করে ক্ষমতা রক্ষায় ভারতকে ব্যাবহার ইতোপূর্বে আর কখনত্ত ঘটে নাই।

Nagorik TV

View all posts

Add comment

Your email address will not be published. Required fields are marked *