ইফতারের পর ফের রাস্তায় শিক্ষার্থীরা, থামেনি সংঘর্ষ

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে ইফতারের পর চলছে থেমে থেমে সংঘর্ষ। নিউমার্কেটসহ আশপাশের এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যার পর থেকে নিউমার্কেট ও আশপাশের এলাকার সড়কে রিকশা, সিএনজিচালিত অটোরিকশাসহ হালকা যানবাহন কিছু সময়ের জন্য চলাচল করতে দেখা গেলেও পরে বন্ধ হয়ে যায়। সড়কে যাত্রীবাহী কোনো বাস নামতে দেখা যায়নি।

শিক্ষার্থীরা ইফতারের পর ঢাকা কলেজের মূল ফটকের সামনে রাস্তার দুই পাশে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন। বর্তমানে তারা সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

রাস্তায় আছেন নিউ মার্কেটের ব্যবসায়ীরাও। তারা নিউ সুপার মার্কেট সংলগ্ন ফুট ওভার ব্রিজের নিচে অবস্থান নিয়ে আছেন। সেখানে কাছেই অবস্থান নিয়ে আছে পুলিশ।

ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের পরিপ্রেক্ষিতে টানা আট ঘণ্টারও বেশি সময় ওই এলাকায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল।

সোমবার দিনগত মধ্যরাত থেকে শুরু হওয়া এ সংঘর্ষে নিউমার্কেট ও ঢাকা কলেজ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। রাস্তায় ছোট-বড় অজস্র ইটের টুকরো পড়ে থাকায় এতে ব্যাহত হচ্ছে যানচলাচল। নিউমার্কেট, ঢাকা কলেজ ও চন্দ্রিমা সুপার মার্কেট এলাকায় ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

তবে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত নিউমার্কেটের কোনো ব্যবসায়ী দোকান খোলেননি। সেখানকার এক ব্যবসায়ী নাসিম আহমেদ বলেন, আমরা চাই দুপক্ষই শান্ত হোক। আজ দোকান বন্ধ রাখায় আমাদের অনেক ক্ষতি হয়ে গেছে।

রমনা থানার ডিসি সাজ্জাদুর রহমান বলেন, গতকাল রাতের সংঘর্ষের ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল থেকে আবার সংঘর্ষ শুরু হয়। এ পর্যন্ত কতজন আহত হয়েছে, এর সুস্পষ্ট কোনো তথ্য নেই।

Sharing is caring!