এশিয়ান আর্চারিতে ভারতকে হারিয়ে বাংলাদেশের স্বর্ণ জয়

খেলাধুলায় একের পর এক সুখবর পাচ্ছে বাংলাদেশ। নারী বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর পর দক্ষিণ আফ্রিকায় টাইগারদের প্রথম জয়ের আনন্দে ভাসল দেশের ক্রীড়ামোদিরা। এশিয়া কাপ আর্চারিতে স্টেজ-১ এ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে ভারতকে হারিয়েছে বাংলাদেশ।

থাইল্যান্ডের ফুকেটে চলতি এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং আর্চারি চ্যাম্পিয়নশিপে মিশ্র দলগত ইভেন্টে স্বর্ণ জিতেছে বাংলাদেশ। শনিবার রোমান সানা-নাসরিন আক্তার জুটি ৫-৩ সেটে ভারতীয় জুটিকে হারায়। রোমান সানা তার ব্যক্তিগত রিকার্ভ ও পুরুষ রিকার্ভে ফাইনালে উঠতে ব্যর্থ হলেও মিশ্র বিভাগে স্বর্ণের স্বাদ পেলেন।

এর ফলে এশিয়া কাপ আর্চারি থেকে বাংলাদেশের তিনটি স্বর্ণ নিশ্চিত হয়। কারণ কিছুক্ষণ পর রিকার্ভ মহিলা ব্যক্তিগত ইভেন্টে লড়বেন বাংলাদেশের দিয়া ও নাসরিন। অল বাংলাদেশ ফাইনাল হওয়ায় সে ম্যাচে যে-ই জিতুন, সেখান থেকে সোনা জেতা নিশ্চিত বাংলাদেশের।

রিকার্ভ দলগত ইভেন্টে বাংলাদেশ প্রথম সেট হেরেছিল এক পয়েন্টের ব্যবধানে। পরের সেটে বাংলাদেশ দুর্দান্তভাবে কামব্যাক করে। বাংলাদেশের তিন আরচ্যার ৬০ এর মধ্যে ৫৪ স্কোর করেন। সেখানে ভারতের তিন আর্চার করেন মাত্র ৪৫। পরের সেটে বাংলাদেশের তিন আরচ্যার সবাই ১০ করে মেরে সম্পূর্ণ ৬০ স্কোর করেন। ভারতের আর্চাররা করেন সেখানে মাত্র ৫৬। চতুর্থ সেটে বাংলাদেশের আর্চারদের ছন্দ পতন হয়।

৫০ স্কোর করে এই সেটে হেরে যাওয়ায় ম্যাচে ২-২ সমতা আসে। ফলে টাইব্রেকে গড়ায় ম্যাচ। টাইব্রেকে প্রথম দুই শটে বাংলাদেশ ও ভারতের স্কোর ছিল সমান সমান ১৮। তৃতীয় শটে ভারত করে ৯ আর বাংলাদেশ ১০ করে স্বর্ণ অর্জন করে।

Sharing is caring!