বেলজিয়ামে স্কুল ধসে নিহত ৫

বেলজিয়ামে স্কুলের ভবন ধসে পাঁচজন নিহত হয়েছেন। নিহত পাঁচজনই নির্মাণ শ্রমিক।

স্থানীয় সময় শুক্রবার বিকেলে দেশটির আন্টওয়ার্প শহরের একটি স্কুলে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

স্থানীয় মিডিয়ার বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, শুক্রবার বিকেলে হঠাৎ করেই স্কুল ভবনের একটি অংশ ধসে পড়ে। এরপরই ওই পাঁচ নির্মাণ শ্রমিক নিহত হন। তারা সবাই ঘটনাস্থলে কাজ করছিলেন। ভবন ধসে পড়ার কারণ অবশ্য এখনো জানা যায়নি।

স্কুল ভবন ধসে পড়ার ঘটনা শুক্রবার বিকেলের হলেও উদ্ধারকর্মীরা ধ্বংসস্তুপ সরিয়ে নিহতদের মরদেহ বের করতে সক্ষম হন শনিবার। বেলজিয়ামের পুলিশ জানিয়েছে, নিহত নির্মাণ শ্রমিকদের দুইজন পর্তুগাল ও রোমানিয়ার নাগরিক ছিলেন।

টুইটারে দেয়া এক বার্তায় বেলজিয়ামের অগ্নিনির্বাপন বিভাগ জানিয়েছে, ভবন ধসে পড়ার ঘটনায় আহত হয়েছেন ৯ জন। তাদের মধ্যে তিনজন ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি রয়েছেন। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয়।

বেলজিয়ামের সংবাদমাধ্যম ব্রাসেলস টাইমস জানিয়েছে, ধসে পড়া স্কুলটি মূলত একটি প্রাথমিক বিদ্যালয়। আগামী ১ সেপ্টেম্বর সেখানে নতুন শিক্ষাবর্ষ শুরু হবে। করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকা এবং সাম্প্রতিক সময়ে ভাইরাসের সংক্রমণ কমে আসায় নতুন শিক্ষাবর্ষ শুরুর আগে স্কুলে সংস্কার কাজ চালানোর সময় এই দুর্ঘটনা ঘটে। স্কুলটি আন্টওয়ার্প শহরের নিয়েউ জুয়িদ কোয়ার্টারে অবস্থিত।

শনিবার দুর্ঘটনাকবলিত স্কুল পরিদর্শন করেন বেলজিয়ামের রাজা কিং ফিলিপ। এসময় তার সঙ্গে দেশটির প্রধানমন্ত্রী আলেক্সান্ডার দ্য ক্রো-ও উপস্থিত ছিলেন।

Sharing is caring!