জয়ের পর মেসির অনুভূতি

ব্রাজিলের কোপা আমেরিকায় প্রথম জয় এসেছে আর্জেন্টিনার। চিলির সঙ্গে প্রথম ম্যাচে ড্র করার পর আজ (শনিবার) ভোরে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে তারা। বরাবরের মতো এই ম্যাচেও আলো ছড়িয়েছেন লিওনেল মেসি। তার বানানো বল থেকেই এসেছে জয়সূচক গোলটি। ‍চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জয় কোপা মিশনে অনুপ্রেরণা জোগাচ্ছে আলবিসেলেস্তেদের। সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখা পোস্টে তেমনটাই জানিয়েছেন মেসি।

আগের ম্যাচে চিলির বিপক্ষে এগিয়ে গিয়েও পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছিল আর্জেন্টিনাকে। গোলের সুযোগ নষ্ট ও লিড ধরে রাখতে না পারায় হতাশা ঝরেছিল মেসির কণ্ঠে। তবে উরুগুয়ের বিপক্ষে কঠিন লড়াই জেতার পর খুশি ফিরেছে বার্সেলোনা ফরোয়ার্ডের মনে। ব্রাসিলিয়ার ম্যাচের ১৩ মিনিটে গিদো রোদ্রিগেসের হেডে আসা গোলটির জোগানদাতা ছিলেন মেসি। শর্ট কর্নার থেকে বল পেয়ে বাঁ প্রান্ত দিয়ে ঢুকে তার করা চমৎকার ক্রস থেকেই আসে গোলটি।

এরপর আরও কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছে আর্জেন্টিনা। ব্যবধান বাড়াতে না পারলেও জয়ের তৃপ্তি নিয়ে মাঠ ছাড়তে পেরেছে আকাশি-সাদা জার্সিধারীরা। মেসি নিজেও সন্তুষ্ট। তার কাছে এই জয়টি গুরুত্বপূর্ণ, যে জয় মানসিক শান্তি দিচ্ছে। তবে একই সঙ্গে সতীর্থদের সতর্ক করেছেন, গা এলিয়ে না দেওয়ার, কারণ সামনে আরও লম্বা পথ।

মেসি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন, ‘সাবাস! আজকের জয়টা খুব গুরুত্বপূর্ণ। এই জয় আমাদের মানসিক শাস্তি দেবে, সামনে যা আসছে, তার জন্য কঠোর পরিশ্রম করতে সাহায্য করবে।’ মেসিদের পরের ম্যাচ প্যারাগুয়ের বিপক্ষে। আগামী মঙ্গলবার ভোর ৬টায় মুখোমুখি হবে দল দুটি।

এবারের কোপায় ৪ পয়েন্ট পাওয়া আর্জেন্টিনা তাদের অজেয় থাকার সংখ্যা বাড়িয়ে নিলো। আলবিসেলেস্তেরা সবশেষ ১৫ ম্যাচ হারেনি।

Sharing is caring!