ফের চবি ছাত্রলীগের দুগ্রুপে সংঘর্ষ

২৪ ঘণ্টার ব্যবধানে ফের সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুইপক্ষ। ছাত্রলীগের বগিভিত্তিক (শাটল ট্রেনের) উপ-গ্রুপ বিজয় ও সিএফসি সদস্যদের মধ্যে এই সংঘর্ষ হয়।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও সোহরাওয়ার্দী হলের মধ্যবর্তী স্থানে দুই পক্ষের মধ্যে ধাওয়াপালটা-ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়। রাত সাড়ে ৮টা পর্যন্ত দুই পক্ষের মধ্যে থেমে থেমে ইট-পাটকেল নিক্ষেপ চলছিল। তবে তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একইস্থানে প্রায় ঘণ্টাব্যাপী এই সংঘর্ষ চলে। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

চবি সূত্র জানায়, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদে অর্থনীতি বিভাগের র‌্যাগ ডে উপলক্ষে কনসার্টের আয়োজন করা হয়। সিএফসির কিছু নেতাকর্মী ওই কনসার্টে ঢুকতে গেলে বিজয় গ্রুপের নেতাকর্মীরা বাধা দেন। এ ঘটনায় উত্তেজনার সৃষ্টি হলে বিজয়ের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী ও সিএফসির নেতাকর্মীর শাহ আমানত হলে অবস্থান নিয়ে ধাওয়াপালটা-ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। প্রায় এক ঘণ্টা ধরে চলে এই অবস্থা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. কবির হোসেন বলেন, ‘বিকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হলে বিজয় গ্রপের এক কর্মীকে সিএফসির কর্মীরা ধাক্কা দিয়েছে শুনেছি। এ নিয়ে দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

Sharing is caring!