মধ্যবর্তী নির্বাচন দিয়ে গণতন্ত্র ফিরিয়ে দেবার আহ্বান জানালেন ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী

দেশে চলমান আন্দোলনের একমাত্র সমাধানের পথ গণতন্ত্র ফিরিয়ে দেয়া। সেজন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে মধ্যবর্তী নির্বাচন দেয়ার আহ্বান জানান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী সংগ্রামী দলের উদ্যোগে নারী ও শিশুধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে এক মানববন্ধন ডা. জাফরুল্লাহ বলেন, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিয়ে চলমান আন্দোলন থামানো যাবে না। এই আন্দোলনের পেছনে জনগণের গণতন্ত্র ফিরিয়ে আনার আকাঙ্ক্ষা রয়েছে। জনগণকে নিয়ে একত্রিতভাবে প্রতিদিন আন্দোলন করতে হবে।তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় ধর্ষণের ঘটনা ঘটছে। কিন্তু ভুক্তভোগীরা বিচার পাচ্ছেন না। বিচারে দীর্ঘসূচিত্রা তৈরি হয়েছে। এখন ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হলেও সুষ্ঠু সমাধান আসবে না। স্পষ্ট করে বলতে চাই, এটার একমাত্র চিকিৎসা বা একমাত্র পথ সুষ্ঠু গণতন্ত্র, সুষ্ঠু নির্বাচন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে ডা. জাফরুল্লাহ বলেন, মধ্যবর্তী নির্বাচন দিতে প্রধানমন্ত্রী ভয় কেন পান? নির্বাচনে আসুন, গণতন্ত্র ফেরত দিন, গণতন্ত্র ফিরিয়ে দেয়াই এই রোগের চিকিৎসা। আমি বলি, আপনি সামগ্রিক পরিবর্তন আনেন। একটা কমিশন করে সবাই ডাকুন। আপনি একলা কিছুই করতে পারবেন না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির ব্যাপকতা তুলে ধরে ‘সরকার চুরিতে চ্যাম্পিয়ন হয়ে গেছে’ বলে মন্তব্য করেন তিনি।

Sharing is caring!