প্রথম রোজায় গ্যাস সংকটে চরম দুর্ভোগ রাজধানীবাসী

পবিত্র রমজান মাসের প্রথম দিনেই ব্যাপক গ্যাস সংকটে পড়েছেন রাজধানীবাসী। রোববার (৩ এপ্রিল) দুপুরের পর থেকেই বিভিন্ন এলাকায় গ্যাসের চাপ কমে যায়। আর বিকেল থেকে অনেক এলাকায় চুলাই জ্বলছে না। এমন পরিস্থিতিতে চরম দুর্ভোগ দেখা দিয়েছে।

ঠিক ইফতার তৈরির আগে গ্যাস না থাকায় অনেকে ভোগান্তিতে পড়েন। এ সময় ঘরে ইফতারি তৈরি করতে না পেরে অনেককে দোকানে ছুটতে দেখা যায়। রাজধারীর গ্রিনরোড, ইস্কাটন, বাংলামোটর, ৬০ ফিট, রামপুরা, ধানমন্ডি, মিরপুর, উত্তরা, ওয়ারিসহ বিভিন্ন এলাকার গ্রাহকদের ভাষ্য, বিকেল থেকে তারা গ্যাস পাচ্ছেন না। কোথাও কোথায় অল্প চাপ থাকায় রান্না করা যাচ্ছে না।

জানা গেছে, হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় অবস্থিত বিবিয়ানা গ্যাস ক্ষেত্রে মেরামত কাজ করার কারণে কূপ বন্ধ রয়েছে। এতে গ্যাসের সংকট দেখা দিয়েছে। গ্যাসের উৎপাদন কমে যাওয়ায় বিদ্যুৎ উৎপাদনেও বিঘ্ন ঘটছে।

রোববার দুপুরে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর ফেসবুক পেজের একটি পোস্টে বলা হয়, বিবিয়ানা গ্যাস ক্ষেত্রের জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য গ্যাস সরবরাহে ঘাটতিজনিত কারণে কিছু কিছু বিদ্যুৎকেন্দ্রের উৎপাদনে বিঘ্ন ঘটছে। ফলে কোনো কোনো এলাকায় সাময়িকভাবে সরবরাহ ব্যাহত হতে পারে। এই অসুবিধার জন্য মন্ত্রণালয় আন্তরিক দুঃখ প্রকাশ করছে।

Sharing is caring!