বানভাসি মানুষের পাশে এগিয়ে এলেন হানিফ সংকেত

সিংগাইরের বন্যা কবলিত মানুষের সাহায্যে নৌকা করে ছুটে চলেছেন হানিফ সংকেত

প্রচার বিমুখ হানিফ সংকেত সবসময় মানবতার সেবায় নীরবে নিভৃতে কাজ করতে ভালবাসেন। ইত্যাদির জনক এই মিডিয়া ব্যক্তিত্ব সম্প্রতি বেশ কিছু বানভাসি মানুষকে নিজ উদ্যোগে সহায়তা করেছেন। বন্যার কারণে এখন দেশের অনেক অঞ্চলের বানভাসি মানুষ মানবেতর জীবনযাপন করছে। নেই মাথার উপর আচ্ছাদন, নেই প্রয়োজনীয় খাদ্য, সাথে আবার মৌসুমী বৃষ্টি। মানুষের এই দুঃসময়ে গত ৪ঠা আগস্ট, মঙ্গলবার সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার সোনাতনী ইউনিয়নের মাকড়া ও শ্রীপুরের দুর্গম চরাঞ্চলের ২০০ টি পরিবারের হানিফ সংকেত এর উদ্যোগে কিছু খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাউল, ময়দা, মুড়ি, চিড়া, চিনি, ডাউল, স্যালাইন, লবণ ও বিস্কুট। মামুন বিশ্বাস হানিফ সংকেতের পক্ষ থেকে চরাঞ্চলে এইসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এবং গত ৬ আগস্ট বৃহস্পতিবার মানিকগঞ্জ জেলার সিঙ্গাইরের ফোর্ডনগর এলাকার শতাধিক বানভাসি পরিবারের মধ্যেও কিছু খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসব খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, লবণ, চিনি, বিস্কুট, আটা, শুকনো মরিচ, আলু ইত্যাদি। সিংগাইরস্থ হানিফ সংকেতের শুটিং স্পটের কর্মী এবং স্থানীয় কিছু যুবকদের নিয়ে হানিফ সংকেত বানভাসি মানুষের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এ প্রসঙ্গে হানিফ সংকেতের সাথে যোগাযোগ করা হলে তিনি নাগরিক টিভিকে বলেন ,”একে তো বন্যা , তার উপর করোনার বিস্তার , সব মিলিয়ে বেশ দুঃখ কষ্টের মাঝে থাকা এসব বানভাসি মানুষের কিছুটা হলেও যাতে সহায়তা হয় সে কারণেই মূলত এ ত্রাণসামগ্রী নিয়ে তাদের পাশে গিয়ে দাঁড়িয়েছিলাম। আসলে কবি বলেছেন , “সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে ” এই প্রেরণা নিয়ে আমাদের সকলেরই উচিত নিজ নিজ সামর্থ্য নিয়ে এসব অসহায় মানুষের পাশে এগিয়ে আসা।”

Sharing is caring!