ধনীর ২০০ ম্যাচে জয়ে রাঙাল চেন্নাই

লক্ষ্যটা সহজই ছিল চেন্নাই সুপার কিংসের। সেটা আর কঠিন করলেন না দলটির ব্যাটসম্যানরা। পাঞ্জাব কিংসের বিপক্ষে ২৬ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয়ে চেন্নাইয়ের হয়ে ধোনির ২০০তম ম্যাচ রাঙাল তারা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১০৭ রানের লক্ষ্য দিয়েছিল পাঞ্জাব। ওই লক্ষ্যে খেলতে নেমে শুরুতে উইকেট হারায় চেন্নাই। ১৬ বলে ৫ রান করে আউট হন ঋতুরাজ গায়কোয়াড।

এরপর ৬৬ রানের জুটি গড়ে ম্যাচ সহজ করে ফেলেন মঈন আলী ও ফাফ ডু প্লেসিস। ৩১ বলে ৪৬ রান করে মঈন সাজঘরে ফেরত গেলেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন ডু প্লেসিস। ৩ চার ও ১ ছক্কায় ৩৩ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন তিনি।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে দ্বীপক চাহারের তোপের মুখে পড়েন পাঞ্জাবের ব্যাটসম্যানরা। কোনো রান না করেই ইনিংসের চতুর্থ বলে সাজঘরে ফেরত যান মায়াঙ্ক আগারওয়াল।

৭ বলে ৫ রান করে অধিনায়ক রাহুল ও ১০ বলে ১০ রান করে ক্রিস গেইল সাজঘরে ফেরত যান। রাহুল রান আউট হলেও অন্য দুই উইকেট তুলেন চাহার। স্কোরকার্ডে ২৬ রান যোগ করতেই পাঁচ উইকেট হারিয়ে বিপদে পড়ে পাঞ্জাব কিংস।

সেখান থেকে তাদের উদ্ধার করেন শাহরুখ খান। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ৪ বাউন্ডারি ও ২ ওভারবাউন্ডারিতে ২৬ বলে ৪৭ রান করেন তিনি। ২২ বল থেকে ১৫ রান করেন ঝাই রিচার্ডসন।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১০৬ রান করে পাঞ্জাব কিংস। চেন্নাইয়ের পক্ষে ৪ ওভারে ১ মেডেনসহ ১৩ রান দিয়ে ৪ উইকেট নেন দ্বীপক চাহার। মঈন আলী, স্যাম কারান ও ডোয়াইন ব্রাভো নেন একটি করে উইকেট।

Sharing is caring!