মুসলিমরা পবিত্র মাসে নতুন করে আশা জাগাবেন: বাইডেন

পবিত্র রমজান মাস উপলক্ষে যুক্তরাষ্ট্র ও সারাবিশ্বের মুসলিমদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এ সময় তিনি বৈচিত্রময় সমাজ ও গতিশীল আমেরিকা গড়ে তোলার ক্ষেত্রে মুসলিম সম্প্রদায়ের অবদানের প্রশংসা করেন। এ খবর দিয়েছে অনলাইন জিনিউজ। সোমবার এক বিবৃতিতে প্রেসিডেন্ট বাইডেন ও ফার্স্টলেডি জিল বাইডেন বলেছেন, মঙ্গলবার থেকে যেহেতু যুক্তরাষ্ট্রে আমাদের প্রিয় দেশবাসীর অনেকেই রোজা পালন করছেন, তখন আমাদের মনে পড়ছে এই বছরটা কতটা কঠিন সময়। করোনা মহামারির এই সময়ে বন্ধুবান্ধব ও প্রিয়জন একত্রিত হয়ে কোনো আনন্দ উদযাপন করতে পারছেন না। এমনকি একত্রিত হতে পারছেন না। অনেক পরিবার তাদের প্রিয়জনকে দূরে রেখে ইফতার করতে বসবে। বিবৃতিতে তারা আরো বলেন, আমাদের মুসলিম সম্প্রদায় এই পবিত্র মাসে নতুন করে আশা জাগিয়ে তুলবেন।

অনেকে তাদের জীবনে সৃষ্টিকর্তার উপস্থিতির কথা খুব বেশি করে মনে করবেন। এ সময়ে তারা অন্যের প্রতি তার প্রতিশ্রুতি পূরণ করবেন। তারা সুস্বাস্থ্য, সৃষ্টিকর্তার আশীর্বাদ চেয়ে প্রার্থনা করবেন। বিবৃতিতে তারা আরো বলেছেন, করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে আমাদের প্রচেষ্টায় নেতৃত্ব দিচ্ছেন মুসলিমরা। টিকা তৈরিতে তারা প্রবক্তার মতো ভূমিকা পালন করছেন। এমনকি স্বাস্থ্যসেবা খাতে ফ্রন্টলাইনে সেবা দিচ্ছেন। তারা উদ্যোক্তা, ব্যবসায় মালিক হিসেবে কর্মসংস্থান সৃষ্টি করছেন। জীবনের দিকে না তাকিয়ে তারা স্কুলগুলোতে শিক্ষা দিচ্ছেন। সারাদেশে সরকারি দায়িত্বে উৎসর্গ করছেন নিজেদের। বর্ণবাদ বিরোধী সমাজ ও সামাজিক সাম্যতার জন্য চলমান লড়াইয়ে তারা আমাদের সঙ্গে নেতৃস্থানীয় ভূমিকা পালন করছেন।

জো বাইডেন বলেন, তা সত্ত্বেও মুসলিম আমেরিকানরা এখনও অব্যাহতভাবে রেষারেষি, গোঁড়ামি এবং ঘৃণাপ্রসূত টার্গেটের শিকার হন। এই কুসংস্কার এবং হামলা অন্যায়। এমন আচরণ গ্রহণযোগ্য নয়। এসব বন্ধ করতে হবে। যুক্তরাষ্ট্রে বসবাসকারী কোনো মানুষেরই তার মত প্রকাশ বা ধর্মীয় বিশ্বাস প্রকাশের জন্য আতঙ্কে থাকা উচিত নয়। এসব মানুষের অধিকার ও নিরাপত্তা সুরক্ষিত রাখতে আমার প্রশাসন নিরলস কাজ করে যাবে। উল্লেখ্য, ক্ষমতা গ্রহণের প্রথম দিনেই জো বাইডেন বলেছেন, তার প্রেসিডেন্সির সময়ে মুসলিমদের বিরুদ্ধে লজ্জাজনক ভ্রমণ নিষেধাজ্ঞার ইতি ঘটিয়ে নিজে গর্বিত হবেন। তিনি চীনের উইঘুর মুসলিম, মিয়ানমারে রোহিঙ্গা, সারা বিশ্বের মুসলিম সম্প্রদায় সহ সবার মানবাধিকারের পক্ষে

Sharing is caring!