ছুটি ছাড়াই যুক্তরাষ্ট্রে ভাইস চেয়ারম্যান সালেহা ইসলাম

এক বছরেরও বেশি সময় ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালেহা ইসলাম। ছুটির জন্য একটি আবেদন জমা দিয়েই তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। বর্তমানে তার অফিসকক্ষে তালা ঝুলছে।

বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক। আর কর্মস্থলে না পেয়ে সেবা বঞ্চিত হয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনসাধারণ।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালেহা ইসলামের প্রথম স্বামী মারা যাওয়ার পর তিনি দ্বিতীয় বিয়ে করেন। ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে ২০২১ সালের ২২ মার্চ থেকে ২০২১ সালের ২১ সেপ্টেম্বর (ছয় মাস) পর্যন্ত একটি ছুটির আবেদন করেন তিনি। আবেদনপত্রের অনুলিপি জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে পাঠান। এরপর তিনি প্রবাসী স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্রে চলে যান। কিন্তু তার ছুটি মঞ্জুরের বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে কোনো চিঠি পায়নি জেলা প্রশাসন।

বর্তমানে সালেহা ইসলাম স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্রেই আছেন। দীর্ঘদিন ধরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রবাসে থাকায় সেবাবঞ্চিত হচ্ছেন তার নির্বাচনী এলাকার জনসাধারণ।

বিনা অনুমতিতে পরিষদের সভায় অনুপস্থিত থাকায় আইন অনুসারে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অনুরোধ করা হয়েছে। বর্তমানে সালেহা ইসলামের ভাতাসহ সব সুযোগ-সুবিধা বন্ধ রয়েছে বলে জানান জেলা প্রশাসক।

সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালেহা ইসলাম স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্রে থাকায় এ বিষয়ে তার কোনো মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

২০১৯ সালের ২৪ মার্চ তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে দ্বিতীয় বারের মতো নির্বাচিত হন সালেহা ইসলাম।

Sharing is caring!